আগামীকাল থেকে শুরু হচ্ছে বিভিএ-র সম্মেলন

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন-এর বিভাগীয় সম্মেলন। ১৯৭২ সালে প্রতিষ্ঠা লাভের পর এবারই প্রথম বিভিএ কোন সম্মেলন করতে যাচ্ছে। বিভাগীয় পর্যায়ের এই সম্মেলন শুরু হচ্ছে রংপুর থেকে। রংপুরের ভেটেরিনারিয়ানবৃন্দ অধির আগ্রহে অপেক্ষা করছেন  ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকতে । সম্মেলন ও কাউন্সিল অধিবেশন শেষে বিভিএ-র রংপুর বিভাগীয় কমিটি গঠন করা হবে।

এ উপলক্ষে বিভিএ মহাসচিব ড. হাবিব মোল্লা বলেন, “আগামীকাল ২৮ ফেব্রুয়ারী বিভিএর জন্য একটি মাইলফলক অতিক্রমের দিন, বাহাত্তর সালে প্রতিষ্ঠা লাভের পর প্রথম কোন সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এভাবেই বিভিএ তার সমস্ত জ্বরাজীর্ণ অবস্থা থেকে বেরিয়ে ক্রমেই শক্তিশালী হয়ে উঠছে। আমরা বসে নেই, আমরা কাজ করে যাচ্ছি। আমরা ভেটেরিনারিয়ানদের মধ্যে কোন ডিমার্কেশন রাখতে চাই না, আমি মনে করি অল ভেটেরিনারিয়ানস ব্লাড আর ইকুয়াল, কোন ইজম টিকতে দেব না ইনশাআল্লাহ।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, রংপুর জেলা শাখার সভাপতি ও রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম। রংপুরের টাউনহল অডিটরিয়ামে সকাল সাড়ে দশটায় শুরু হবে সম্মেলন।

রংপুর বিভাগীয় সম্মেলনের পর  আগামী ৩ মার্চ ময়মনসিংহ বিভাগীয় সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে।

লেখকঃ ডাঃ তায়ফুর রহমান

ডাঃ তায়ফুর রহমান
ডাঃ তায়ফুর রহমান; ডিভিএম, এম এস, এমপিএইচ ; ন্যাশনাল টেকনিক্যাল এডভাইজার-এপিডেমিওলজি, জাতিসঙ্ঘের কৃষি ও খাদ্য সংস্থা, ঢাকা; ব্লগ এডমিনিষ্ট্রেটর, ভেটসবিডি

এটাও দেখতে পারেন

টেলিভিশনে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সারাবাংলার ভেটেরিনারিয়ানদের নিন্দার ঝড়ঃ মহাসচিবের প্রত্যাখ্যান

প্রাণিসম্পদ অধিদপ্তরের ভবন ও জায়গা দখল করে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন বাণিজ্য করছে, এমন শিরোনামে ইনডিপেন্ডেন্ট টেলিভিশনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.