নীড় / বিবিধ / পবিপ্রবিতে ভ্রাম্যমান প্রাণী স্বাস্থ্য সেবা ক্লিনিক »

পবিপ্রবিতে ভ্রাম্যমান প্রাণী স্বাস্থ্য সেবা ক্লিনিক »

পবিপ্রবি লাইভ: দেশের তৃতীয় ভ্রাম্যমান প্রাণী স্বাস্থ্য সেবা ক্লিনিক হিসেবে যাত্রা শুরু করলো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিচিং ভেটেরিনারি ক্লিনিক। রবিবার এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই ক্লিনিক উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের টিচিং ভেটেরিনারি ক্লিনিকে ভ্রাম্যমান প্রাণী স্বাস্থ্য সেবা ক্লিনিক-এর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. আখতার হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও এই প্রকল্পের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর ড. মো. শামসুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. হারুনর রশীদ, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সুলতান মাহমুদ, উপ-প্রকল্প পরিচালক ড. মো. লালমদ্দিন মোল্লা প্রমুখ।

সংশ্লিষ্টরা মনে করছেন, এর ফলে প্রাণী স্বাস্থ্য সেবা নিয়ে আরো একধাপ এগিয়ে গেল এনিমেল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদ তথা বাবুগঞ্জ বাসী।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. আখতার হোসেন বলেন,শিক্ষা ও জ্ঞান এক অপরের পরিপূরক। হাতে-কলমে শিক্ষাই প্রকৃত জ্ঞান। আর এরই ধারাবাহিকতায় অত্র ক্যাম্পাসের ছাত্র-ছাত্রীরা তাদের জ্ঞানকে আরো একধাপ এগিয়ে নেয়ার সুযোগ পেল।

ভিসি প্রফেসর ড. মো. শামসুদ্দীন বলেন,ক্রমবর্ধমান প্রোটিনের চাহিদা মেটাতে প্রাণীজ আমিষের কোন বিকল্প নেই এবং অতিরিক্ত সুস্থ-সবল প্রাণীজ আমিষ তৈরীতে ভেটেরিনারিয়াদের ভূমিকা অগ্রগণ্য। হেকেপ উপ-প্রকল্পের মাধ্যমে অত্র অনুষদের ছাত্র-ছাত্রীরা যেমন উপকৃত হবে তেমনি অত্র এলাকার প্রান্তিক কৃষকও লাভবান হবে।

Source: পবিপ্রবিতে ভ্রাম্যমান প্রাণী স্বাস্থ্য সেবা ক্লিনিক »

Shared from: www.campuslive24.com

লেখকঃ মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু

Avatar
I am a student of Faculty of animal science & veterinary medicine of PATUAKHALI SCIENCE & TECHNOLOGY UNIVERSITY( PSTU) Lives in khanpura ,babugonj Barisal , ( Outer campus of PSTU ) . My home town is JHENAIDAH . Also i am the General Secretary of Veterinary Student's Association ( VSA) of PSTU (www.vsa-pstu.webs.com) and Joint-Secretary of Bangladesh Veterinary Student's Federation(BVSF) central committee . Mobile -01915 084474. 01771 444402

এটাও দেখতে পারেন

বন্যা কবলিত এলাকার প্রাণিদের জন্য করণীয়

আমাদের দেশের উত্তরাঞ্চল অর্থাৎ কুড়িগ্রাম লালমনিরহাটে বন্যা পরিস্থিতির ভয়াবহ অবস্থা বিরাজ করছে। প্রায় সকলের বাড়িতেই পানি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.