নীড় / বিবিধ / সংবাদ / কালিয়াকৈরে ক্ষতিগ্রস্ত পোল্ট্রি খামারিদের সহায়তা

কালিয়াকৈরে ক্ষতিগ্রস্ত পোল্ট্রি খামারিদের সহায়তা

গাজীপুরের কালিয়াকৈরের তিনটি গ্রামে বার্ড-ফ্লুতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র খামারি ও হাঁস-মুরগির মালিকদের পুনর্বাসন ও নতুন করে উদ্বুদ্ধ করার জন্য উপজেলা প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে বিনা মূল্যে ওষুধ, মুরগির খাদ্য, মোরগ-মুরগি, ব্রয়লার বাচ্চা ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।
গতকাল রোববার সকাল ১০টায় কালিয়াকৈর উপজেলা কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে এক সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল কবীর।
অন্যদের মধ্যে বক্তব্য দেন গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এ কে এম আতাউর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মেজবাহ উদ্দিন খন্দকার, চাপাইর ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু, ঢালজোড়া ইউপি চেয়ারম্যান মো. ইছামুিদ্দন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মেজবাহ উদ্দিন খন্দকার জানান, উপজেলার বলিয়াদী, শেওড়াতলী ও ব্রিঙ্গরাজ গ্রামের ক্ষতিগ্রস্ত ৬০ ব্যক্তিকে এই সহায়তা দেওয়া হয়েছে।
এর মধ্যে গৃহস্থালী পর্যায়ের হাঁস-মুরগির মালিকদের মধ্যে ৫৪০টি মুরগি, ৬০টি মোরগ, এক হাজার ৫০০ কেজি পোলট্রি খাদ্য, তিন হাজার টাকার ওষুধ ও নগদ ৯০ হাজার টাকা এবং ক্ষুদ্র খামারিদের মধ্যে চার হাজার ব্রয়লার বাচ্চা ও এক হাজার কেজি পোলট্রি-খাদ্য বিতরণ করা হয়।

সংবাদঃ প্রথম আলো

লেখকঃ ডাঃ তায়ফুর রহমান

ডাঃ তায়ফুর রহমান; ডিভিএম, এম এস ইন ফার্মাকোলজী (বাকৃবি); ফিল্ড রিসার্চ অফিসার, জুনোটিক ডিজিজ রিসার্চ গ্রুপ; আইসিডিডিআর,বি (icddr,b); এবং ব্লগ এডমিনিষ্ট্রেটর, ভেটসবিডি

এটাও দেখতে পারেন

আগামীকাল থেকে শুরু হচ্ছে বিভিএ-র সম্মেলন

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন-এর বিভাগীয় সম্মেলন। ১৯৭২ সালে প্রতিষ্ঠা লাভের পর এবারই …

২ মন্তব্য

  1. ডাঃ মোহাম্মদ সরোয়ার জাহান

    এই ধরনের খয়রাতি সাহায্য দিয়ে আমাদের সমস্যা আরো প্রকট হচ্ছে। তাই এগুলি বন্ধ করে সেক্টর বাঁচাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন জরুরী।

    • আমার মনে হয় সেক্টর বাঁচাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের পাশাপাশি এধরনের খয়রাতি সাহায্য ও দরকার। কারণ আমরা জানি নাই মামার চেয়ে কানা মামা ভালো। তবে পুরো বিষয়টাই লাল ফিতায় বাঁধা। কেউ গতিশীল হতে চায় না। আর সরকারী অফিসারেরাতো নয়ই। এর চেয়ে বেশী আশা না করে আমাদেরকে জনমত তৈরী করে এগিয়ে আসা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *