এগ্রোভেট ফার্মার উদ্যোগে খামারী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রতিষ্ঠালগ্ন থেকেই পোল্ট্রী , ডেইরী, ফিশারিজ শিল্প সম্প্রসারনের জন্য কাজ করে চলেছে এগ্রোভেট ফার্মা। শুধু ব্যবসা নয়, সেবার লক্ষে প্রতিষ্ঠা নেওয়া এগ্রোভেট ফার্মা ইতিমধ্যে সফলতার সাথে ভেটেরিনারী সেক্টরে তার ১ যুগ পূর্ণ করেছে। তারই ধারাবাহিকতায় এগ্রোভেট ফার্মা রংপুর জোনের উদ্যোগে গত ২৫.০৩.২০২১ ইং তারিখে খামার ব্যবস্থাপনা এবং বায়োসিকিউরিটির উপর দিনব্যপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নিলফামারীর সৈয়দপুরে অর্ধশতাধিক খামারীর অংশগ্রহনে উক্ত কর্মশালায় এগ্রোভেট ফার্মা রংপুর জোন ম্যানেজার আব্দুল গফফারের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এগ্রোভেট ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এগ্রোভেট ফার্মার জেনারেল ম্যানেজার মাহফুজুর রহমান। এছাড়াও অত্র এলাকার ডিলার এবং চিকিৎসকবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
দিনব্যাপী উক্ত কর্মশালায় খামার ব্যবস্থাপনা,বায়োসিকিউরিটি, ব্রæডিং ব্যবস্থাপনা, হিট ষ্ট্রেস নিয়ন্ত্রনে করনীয় সহ বিবিধ বিষয়ে খামারীদের প্রশিক্ষন প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ আমিনুর রহমান খামারীদেরকে বায়োসিকিউরিটি ব্যবস্থাপনার প্রতি গুরুত্বারোপ করেন। তিনি বলেন সঠিক বায়োসিকিউরিটি ব্যবস্থাপনার মাধ্যমে খামারের রোগ-বালাই অনেকাংশে নিয়ন্ত্রনে রাখা সম্ভব। দিনব্যাপি উক্ত কর্মশালায় উপস্থিত হওয়ার জন্য তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Khamari Training Agrovet Pharma

লেখকঃ Mahfuzur Rahman

Mahfuzur Rahman
Genarel Manager Agrovet Pharma

এটাও দেখতে পারেন

টেলিভিশনে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সারাবাংলার ভেটেরিনারিয়ানদের নিন্দার ঝড়ঃ মহাসচিবের প্রত্যাখ্যান

প্রাণিসম্পদ অধিদপ্তরের ভবন ও জায়গা দখল করে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন বাণিজ্য করছে, এমন শিরোনামে ইনডিপেন্ডেন্ট টেলিভিশনে …

২ মন্তব্য

  1. ডাঃ তায়ফুর রহমান

    ধন্যবাদ, সংবাদটি শেয়ার করার জন্য। আপনি আপনার প্রতিষ্ঠানের প্রোডাক্ট লিস্ট শেয়ার করলে জানতে পারতাম কী কী প্রোডাক্টসের মাধ্যমে আপনারা খামারিদের সেবা দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.