নীড় / বিবিধ / সংবাদ / ৬ বছর পর বিভিএ নির্বাচনঃ তারুণ্যেই আস্থা ভোটারদের

৬ বছর পর বিভিএ নির্বাচনঃ তারুণ্যেই আস্থা ভোটারদের

বাংলাদেশে ভেটেরিনারিয়ানদের সর্ববৃহৎ সংগঠন “বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন” ( বিভিএ)। দীর্ঘ ৬ বছর পর আগামি ২ রা ডিসেম্বর কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচন হতে যাচ্ছে। এর আগে বেশ কয়েকবার নির্বাচন অনুষ্টিত হবার কথা থাকলেও অদৃশ্য কারনে তা পিছিয়ে যায়। এজন্য দীর্ঘদিনের ক্ষোভ রয়েছে নবীণ-প্রবীণ ভেটেরিনারিয়ানদের মধ্যে। নেতৃত্ব আঁকড়ে ধরে ভেটেরিনারি পেশাজীবিদের স্বার্থ নিয়ে খেলা করার অভিযোগও রয়েছে সদ্য সাবেক নেতৃবৃন্দদের উপর।

ডা. এ. কে. এম. নজরুল ইসলামের নেতৃত্বে গঠিত হয় নির্বাচন কমিশন । নির্বাচন কমিশন সূত্র জানা যায়, গত ১৫ অক্টোবর ৩৫৪৬ জন ভোটার সম্বলিত চূড়ান্ত ভোটার তালিকা। প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রথম ভবনের ১০৬ নং কক্ষ হতে চলতি বছরের ১৫ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র গ্রহন ও দাখিল করা যাবে।  মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩০ অক্টোবর পর্যন্ত। চুড়ান্ত যোগ্য প্রার্থীদের নাম প্রকাশ করা হবে চলতি বছরের ২ রা নভেম্বর।  এরপর ১ লা ডিসেম্বর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে সেমিনার এবং ২ রা ডিসেম্বর প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্মেলন কক্ষে ভোট গ্রহন অনুষ্টিত হবে। সম্পূর্ন নির্বাচন অনুষ্ঠন সুষ্টুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন সর্বস্তরের ভেটেরিনারিয়ানদের সহযোগিতা চেয়েছেন।

 

বিভিএ নির্বাচনকে ঘিরে চলছে নানা জল্পনা-কল্পনা। বিগত ৬ বছরের বিভিএ’র স্থবিরতা আর দেখতে চান না তরুন ভেটেরিনারিয়ানরা। কৃষিবিদ ইনস্টিটিউশনে কথা হয় কয়েকজন ভেটেরিনারিয়ানদের সাথে। তারা জানান, ” এবার আর কোনো বিভক্তি নয়, তারুণ্যনির্ভর যোগ্য প্রার্থীকেই আমরা বিভিএ’র নেতৃত্বে নিয়ে আসতে চাই।” তাদের মতে এবার নবীণ- প্রবীণ ভেটেরিনারিয়ানদের পছন্দের শীর্ষে আছেন ভেটেরিনারি পেশাজীবিদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন আন্দোলন সংগ্রামে নেতৃত্বদানকারী দ্যা ভেট এক্সিকিউটিভেরর সভাপতি ও বিভিএ নির্বাচনে মহাসচিব পদপ্রার্থী ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা।

লেখকঃ Nupur Dhar

এটাও দেখতে পারেন

কেন এতো লুকোচুরি!

মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ প্রাণিসম্পদ অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এখন কানাডায় অবস্থান করছেন। যতদূর জানতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *