নীড় / বিবিধ / সংবাদ / সরিষাবাড়ীতে ভেটেরিনারি সার্জনের বদলি ঠেকাতে মানববন্ধন

সরিষাবাড়ীতে ভেটেরিনারি সার্জনের বদলি ঠেকাতে মানববন্ধন

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. হাবিবুর রহমানের বদলির আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে পোল্ট্রি ও ডেইরি খামারিরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সরিষাবাড়ী উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন পালন করা হয়। খবরঃ  জাগোনিউজ২৪ডটকম।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তাদের উদ্ধৃতি দিয়ে নিউজ পোর্টালটি জানায়, সরিষাবাড়িতে প্রায় ১২শ পোল্ট্রি ও ডেইরি খামার রয়েছে। এরমধ্যে সাত শতাধিক পোল্ট্রি খামারে সাত লক্ষাধিক লেয়ার ও ব্রয়লার মুরগি রয়েছে। সরিষাবাড়ীর লেয়ার খামার থেকে প্রতিদিন চার লক্ষাধিক ডিম উৎপাদন হয়। যা জামালপুরের চাহিদা মিটিয়ে দেশের অন্যান্য জেলায় বিক্রি হয়। এছাড়াও উপজেলার ডেইরি খামারগুলোতে ১ লাখ ২০ হাজারের বেশি গবাদি পশু রয়েছে। ভেটেরিনারি সার্জন ডাঃ হাবিবুর রহমানকে বদলি করা হলে এসব খামারিরা ক্ষতির মুখে পড়বে বলে অাশঙ্কা তাদের।

উল্লেখ্য, সরিষাবাড়ী উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. হাবিবুর রহমানকে গত ২০ সেপ্টেম্বর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক আদেশে টাঙ্গাইল জেলার সন্তোষ এলাকার পীর শাহাজামাল হাসপাতালে বদলি করা হয়। এরপর থেকে সরিষাবাড়ী উপজেলার খামারিরা ওই বদলি আদেশ বাতিলের দাবিতে স্মারকলিপিসহ নানা কর্মসূচি পালন করে আসছেন বলে অনলাইন পোর্টালটি প্রকাশ করে।

 

লেখকঃ ডাঃ তায়ফুর রহমান

ডাঃ তায়ফুর রহমান; ডিভিএম, এম এস ইন ফার্মাকোলজী (বাকৃবি); ফিল্ড রিসার্চ অফিসার, জুনোটিক ডিজিজ রিসার্চ গ্রুপ; আইসিডিডিআর,বি (icddr,b); এবং ব্লগ এডমিনিষ্ট্রেটর, ভেটসবিডি

এটাও দেখতে পারেন

কেন এতো লুকোচুরি!

মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ প্রাণিসম্পদ অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এখন কানাডায় অবস্থান করছেন। যতদূর জানতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *