নীড় / বিবিধ / সিভাসু’র ভারত ফেরত শিক্ষার্থীদের ফিডব্যাক অনুষ্ঠান সম্পন্ন

সিভাসু’র ভারত ফেরত শিক্ষার্থীদের ফিডব্যাক অনুষ্ঠান সম্পন্ন

 

feedbackচট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ১৫ তম ব্যাচের ছাত্রছাত্রীদের ভারতে সম্পন্ন ইন্টার্ণশীপ কর্মসূচির ফিডব্যাক অনুষ্ঠান আজ সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১৫তম ব্যাচের ৬৮জন ছাত্রছাত্রী তামিলনাডু ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে দেড় মাসের ইন্টার্নশীপ কর্মসূচি সম্পন্ন করেন।
এ উপলক্ষে”Feedback Program on Veterinary Internship Activities Performed by CVASU and TCSVM (USA) Students in India and Bangladesh” শীর্ষক অনুষ্ঠান আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের টাফ্ট ইউনিভার্সিটি থেকে অত্র বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশীপ করতে আসা তিনজন শিক্ষার্থীও অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. সোমেন দেওয়ান। বহিরাঙ্গন কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ফিডব্যাক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আহসানুল হক, চট্টগ্রামস্থ ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি জনাব রাকেশ রহমান, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল হাই। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বহিরাঙ্গন কার্যক্রম-এর সাবেক পরিচালক এবং মেডিসিন ও সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর।
ছাত্রছাত্রীদের গাইড হিসেবে ভারতের ইন্টার্নশীপ কর্মসূচি সম্পন্ন করেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ইমরান হোসেন ও সহকারী অধ্যাপক ডা. আনোয়ার পারভেজ। ভারতে দীর্ঘ দেড় মাসের ইন্টার্নশীপ কর্মসূচির ওপর একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইমরান হোসেন ও ইন্টার্ন ছাত্র ফখরুল ইসলাম।
উল্লেখ্য, এ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের পাঁচ বছর মেয়াদী ডিভিএম কোর্সের পঞ্চম বর্ষ ইন্টার্নশীপ কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীদেরকে প্রাণি চিকিৎসাবিদ্যা হাতে-কলমে শিখানো হয়ে থাকে। এর অংশ হিসেবে ভারতের তামিলনাডু ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে প্রতি বছরের ন্যায় ১৫তম ব্যাচের শিক্ষার্থীরা সম্প্রতি দেড় মাসের ইন্টার্নশীপ সম্পন্ন করে এসেছে। উক্ত ফিডব্যাক অনুষ্ঠানে ভারতে ইন্টর্নশীপ ট্রেনিং বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরা হয়। কয়েকজন ছাত্র-ছাত্রী তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন।

লেখকঃ Md. Saiful Islam

Md. Saiful Islam
DVM, CVASU

এটাও দেখতে পারেন

খুলনা জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারিকে হত্যার হুমকি

“দুই ঘণ্টার মধ্যে অফিস বন্ধ করে চাবিসহ আমার বাসায় আসবি, না হলে এক এক করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *