নীড় / বিবিধ / ক্যাম্পাস নিউজ / বিশ্ব দুগ্ধ দিবস’১৫ঃ পবিপ্রবির উদ্যোগে ফ্রি চিকিৎসা ও খামারী উদ্বুদ্ধকরন

বিশ্ব দুগ্ধ দিবস’১৫ঃ পবিপ্রবির উদ্যোগে ফ্রি চিকিৎসা ও খামারী উদ্বুদ্ধকরন

বিশ্ব দুগ্ধ দিবস’১৫ উপলক্ষ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সার্জারি, এন্ড অবস্টেট্রিক্স বিভাগের উদ্যোগে আজ বিনামূল্যে গবাদি প্রাণীর চিকিৎসা প্রদান ও দুগ্ধ খামারিদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।

মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের (বরিশাল ক্যাম্পাস) পাশে চাদপাশা ইউনিয়ন পরিষদের সামনে এ কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচিতে অত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড মো সেলিম আহমেদ, সহকারী অধ্যাপক ড দিব্যেন্দু বিশ্বাস, ড মোঃলালমদ্দিন মোল্লা, ড অসীত কুমার পালের সমন্নয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়।
মেডিকেল টিম টি অত্র এলাকার সাধারন মানুষদের গরু –ছাগল সহ বিভিন্ন গবাদি দুগ্ধ সহ নানা রকম প্রাণীর চিকিৎসা ও ঔষধ প্রদান করেন। আগত সাধারন মানুষদের নতুন করে ডেইরি ফার্ম স্থাপনের ও পরামর্শ দেয়া হয়। অত্র এলাকার বাসিন্দা মো নূর আলম চৌধুরী বলেন, “ মোরা স্যার অনেক কিছুই জানি না, আপনেরা যদি আমাগো একটু পরামর্শ দেন তইলে মোরাও অনেক খামার করতে পারমু”

IMG_5430

উক্ত কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রবীর কুমার মিত্র,ভেটেরিনারি স্টুডেন্টস এসোসিয়েশন,পবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদ কার্যালয়ের কর্মকর্তা – কর্মচারী বৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের ৯ম সেমিস্টারের ছাত্র-ছাত্রী সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য প্রায় অর্ধ শতাধিক গরু-ছাগল এর চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়।IMG_5382

IMG_5394

লেখকঃ মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু

I am a student of Faculty of animal science & veterinary medicine of PATUAKHALI SCIENCE & TECHNOLOGY UNIVERSITY( PSTU) Lives in khanpura ,babugonj Barisal , ( Outer campus of PSTU ) . My home town is JHENAIDAH . Also i am the General Secretary of Veterinary Student's Association ( VSA) of PSTU (www.vsa-pstu.webs.com) and Joint-Secretary of Bangladesh Veterinary Student's Federation(BVSF) central committee . Mobile -01915 084474. 01771 444402

এটাও দেখতে পারেন

মিশন র‌্যাবিসে অংশ নিতে ভারতে সিভাসু শিক্ষার্থী

যুক্তরাজ্য ভিত্তিক দাতব্য সংস্থা ‘Mission Rabies’ এর আমন্ত্রণে Education campaign program এ অংশ নিতে ৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *