নীড় / বিবিধ / ক্যাম্পাস নিউজ / জাঁকজমক ভাবে হাবিপ্রবিতে ভেটেরিনারি দিবস পালিত

জাঁকজমক ভাবে হাবিপ্রবিতে ভেটেরিনারি দিবস পালিত

২৫ শে এপ্রিল আন্তর্জাতিক ভেটেরিনারি দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করেছে হাবিপ্রবির ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ। এ উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয় নানান সাজে। এ্যাপ্রোন পড়ে মাথায় ক্যাপ দিয়ে বর্ণাঢ্য র‍্যালী বের হয় সকাল সাড়ে ১১ টায়। ভেটেরিনারি অনুষদ সহ ক্যাম্পাসের সকল রাস্তা পরিদর্শন করে।
দিবসটি উপলক্ষে প্রতিবছর ফ্রি টিকা দান করা হয় হাঁসমুরগি, গরু-ছাগল সহ অনান্য প্রানিকে । এবারও তার বেতিক্রম ঘটেনি দিনব্যাপী ভেটেরিনারি হাসপাতালে চলে ভেটেরিনারি শিক্ষার্থীদের ফ্রী মেডিকেল ক্যাম্পেইন । র‍্যালী ও ক্যাম্পেইন এ উপস্থিত ছিলেন ডা. প্রফেসর ফজলুল হক, ডা. প্রফেসর খালেদ হাসান । ডা. নুরুল আমীন, ডা. খালেসুর রহমান লাজু, ডা. আতিক হাসান, ডা. প্রফেসর নাজমুল হাসান পারভেজ, ডা. মোছা: খাদিজা বেগম, ডা. হায়দার আলী সহ অন্যান্য শিক্ষক মহাদয়গন ও ছাত্র-ছাত্রী বৃন্দ ।

IMG-20150425-WA0002
র‍্যালী শেষে এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদের মেডিসিন বিভাগের চেয়ারম্যান বিশিষ্ট লেখক প্রফেসর ডাঃ ফজলুল হক । তিনি বলেন, “ভেটেরিনারি পেশা একটি মহৎ পেশা । আর ২০০০ সাল হতে এই ভেটেরিনারি দিবস পালন করা হয় এপ্রিল মাসের শেষ শনিবার । প্রতিবারের মত আমরা সফল ভাবে এই দিবস উৎযাপন করতে পেরে আমি সংশ্লিষ্ট সবাই কে মোবারক বাদ জানাই। আমাদের দেশের আর্থ সামাজিক উন্নতির পক্ষে নিরলস কাজ করে যাচ্ছে ভেটেরিনারিয়ানরা । তাদের চিকিৎসা ও পরামর্শে দেশের আমিষ এর ঘাঠতি পুরন করতে সক্ষম হয়েছে অনেকাংশে । দেশ ও জাতীয় স্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারিয়ানদের আরো অবদান রাখতে হবে।”

লেখকঃ Muniruzzaman

Muniruzzaman

এটাও দেখতে পারেন

কেন এতো লুকোচুরি!

মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ প্রাণিসম্পদ অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এখন কানাডায় অবস্থান করছেন। যতদূর জানতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *